Breaking News

ইসরায়েলকে অনেক মূল্য দিতে বাধ্য করেছে হামাস!

আমেরিকাভিত্তিক কনসালটেন্সি ফার্ম ‘জিওপলিটিক্যাল রিস্ক’ এর প্রধান নির্বাহী কর্মকর্তা জর্জিও ক্যাফিয়ারো বলেছেন, ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার ওপর আগ্রাসন চালানোর জন্য ইহুদিবাদী ইসরায়েলকে অনেক মূল্য দিতে বাধ্য করেছে ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস।

ইরানের স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল প্রেস টিভিকে একথা বলেন তিনি। জর্জিও আরও বলেন, সর্বশেষ গাজা-ইসরায়েল যুদ্ধে হামাসের রকেট পুরো ইসরায়েলকে বিপদের মুখে ফেলতে সক্ষম হয়েছে।

ফলে ইসরায়েল নিশ্চল হয়ে পড়ে। অর্থনৈতিকভাবে এ পরিস্থিতি ইসরায়েলের জন্য মোটেই টেকসই ছিল না। আয়রন ডোম ক্ষেপণা’স্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা থাকা সত্ত্বেও হামাস ইসরায়েলকে তার আগ্রাসনের জন্য বড় মূল্য দিতে বাধ্য করেছে।

ইসরায়েল গত মাসে ফিলিস্তিনে যে রক্তপাত ঘটিয়েছে তার কারণে সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন, সুদান ও মরক্কোর মতো অন্য আরব সরকারগুলো তেল আবিবের সঙ্গে সম্পর্ক স্বভাবিক করবে না।

তিনি বলেন, গত মাসে ইসরায়েল-ফিলিস্তিন সংঘাতের পর বহু আরব দেশ ও মুসলিম বিশ্ব থেকে যে প্রতিক্রিয়া এসেছে তা সমস্ত আরব সরকারকে একথা স্মরণ করিয়ে দিয়েছে যে, ফিলিস্তিনের অমীমাংসিত ইস্যু এখনো বহু আরবের হৃদয়ে গেঁ’থে আছে। তাদের মন থেকে ফিলিস্তিন ইস্যুকে হাল্কা করা কিংবা মুছে দেয়া যাবে না।

About Admin

Check Also

মুহুর্মুহু রকেট হামলায় কেঁপে উঠলো ফিলিস্তিন!

যুদ্ধবিরতি মুলতুবি। গাজা লক্ষ্য করে দিনভর রকেট হামলা এবং বিমান হামলা চালালো ইসরায়েল। ইসরায়েলের সেনাবাহিনী …