মুহুর্মুহু ভয়াবহ রকেট হামলায় কেঁপে উঠলো মার্কিন ঘাঁটি !

ইরাকের বালাদ বিমান ঘাঁটিতে ৫ দফা রকেট হামলা চালানো হয়েছে। স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় একের পর এক রকেট আঘাত হানে। এর মধ্যে দুটি প্রজেক্টা’ইল এমন একটি এলাকায় আঘাত হেনেছে যেখানে মার্কিন ঠিকাদাররা অবস্থান করছিলেন।

তবে নিরাপত্তা কর্মকর্তারা জানিয়েছেন এসব হা’ম’লায় কারও হ’তা’হ’ত হওয়ার খবর পাওয়া যায়নি। এক কর্মকর্তা বলেন, র’কে’ট হা’ম’লায় কোনো হতাহত বা ক্ষ’য়ক্ষ’তির খবর পাওয়া যায়নি।

বাগ’দাদের উত্ত’রাঞ্চলে অবস্থিত বা’লা’দ বি’মান ঘাঁ’টিতে মা’র্কিন কোম্পা’নি সেলিপোর্টের লোকজন অব’স্থান করছিল। ইরা’কের বি’মান বা’হিনীর এফ-১৬ যু’দ্ধ’বি’মানে যে কোনো স’মস্যা দেখা দিলে ওই বি’মান ঘাঁ’টিতেই কাজ করা হয়।

এর আগেও বহুবার ওই বি’মান ঘাঁ’টিতে র’কেট হা’ম’লা চা’লানো হয়েছে। এর আগে গত মাসে মা’র্কিন কোম্পানি লোখেদ মা’র্টিন তাদের সব কর্মীকে ওই বিমান ঘাঁ’টি থেকে সরিয়ে নেয়। নিজেদের কর্মীদের নিরাপত্তার কথা মা’থায় রেখেই তারা এই সি’দ্ধান্ত নিয়েছে।

বালাদ বি’মান ঘাঁ’টিতে এখন পর্যন্ত বেশ কয়েকবার হা’ম’লার ঘট’নায় কমপক্ষে তিন বিদেশি ঠিকাদার এবং এক ইরা’কি ঠিকাদার আ’হ’ত হয়েছেন। জ’ঙ্গি গো’ষ্ঠী ইস’লামিক স্টে’টের (আ’ইএ’স) বি’রু’দ্ধে

ল’ড়া’ইয়ে ই’রাকে সাম’রিক জো’টের অংশ হিসেবে বহু’দিন ধরেই দেশটিতে অ’বস্থান করছে মা’র্কিন সেনা’রা। সেখানে বিভিন্ন সময় বিদেশি সেনা এবং বিভিন্ন বিদেশি কোম্পা’নির কর্মীরা হা’ম’লার লক্ষ্য’ব’স্তুতে প’রিণত হচ্ছেন।

About Admin

Check Also

মুহুর্মুহু রকেট হামলায় কেঁপে উঠলো ফিলিস্তিন!

যুদ্ধবিরতি মুলতুবি। গাজা লক্ষ্য করে দিনভর রকেট হামলা এবং বিমান হামলা চালালো ইসরায়েল। ইসরায়েলের সেনাবাহিনী …